৩০ টি নতুন ব্যবহারে পুরনো জিন্স


ছোটবেলায় দেখছি আমার মাকে পুরনো সব কাপড় জমিয়ে রাখতেন। তারপর একদিন, যারা কাপড় দিয়ে বাসন বিক্রি করে তাদেরকে জমানো কাপড় দিয়ে বাসন কিনে নিতেন। বহুবার এমন করতে দেখছি। তবে মা জিন্স বা কোন শাড়ির ভালো লেসগুলি রেখে দিতেন, অন্য কোন কাজে ব্যবহারের জন্য। এখন আমি নিজেও দেখি সারা বছর এতো কাপড় জোর হয় যে কি করবো বুঝে উঠতে পারি না। হ্যাঁ কিছু কিছু কাপড় আমি যাদের দরকার তাদের দিয়ে দেই। আর জিন্স বা সূতির কাপড় রেখে দেই ঘরের অন্যান্য কাজের জন্য। 


ছেলে মেয়ে উভয়ের পছন্দের পোশাক জিন্স। যেমন আরামদায়ক, তেমনি সহজে কেরিও করা যায়। কিন্তু মুশকিলটা হল যখন জিন্সটি পুরনো হয়ে যায়। বা জিন্সটা আর পরা যাচ্ছে না, তাই ফেলে দেবো ? এই কাজ টি কিন্তু কক্ষনো করবেন না।পুরনো জিন্স কিন্তু খুবই কাজের। এতো দাম দিয়ে কেনা জিন্সটাকে ফেলে রাখাও যায় না, আবার কাউকে যে দিয়ে দেবো সেটাও মনে চায় না। তাহলে কি করা ? এর একটা সহজ উপায় হল আপনার প্রিয় পুরানো জিন্সটি দিয়ে নতুন জিনিস বানিয়ে ফেলুন না। এতে প্রিয় জিন্সটাও নিজের কাছে রইলো আর অন্যরাও আপনার সৃজনশীলতা দেখে বাহ বা দিলো। পুরনো জিন্স এর মতো কোনও মূল্যবান জিনিস কি আর আছে। তাহলে আর দেরি না করে, তুলে রাখা জিনসগুলো নামিয়ে নিন। আর চটপট বানিয়ে ফেলুন আপনার পছন্দের জিনিসটি।আজ আমি আপনাদের পুরনো জিন্সের ৩০ টি আসাধারন ব্যবহার দেখাবো।






ব্যবহার ১



ব্যবহার ২

ব্যবহার ৩


ব্যবহার ৪



ব্যবহার ৫


ব্যবহার ৬

ব্যবহার ৭

ব্যবহার ৮

ব্যবহার ৯


ব্যবহার ১০


ব্যবহার ১১

ব্যবহার ১২
ব্যবহার ১৩
ব্যবহার ১৪


ব্যবহার ১৫

ব্যবহার ১৬
ব্যবহার ১৭

ব্যবহার ১৮


ব্যবহার ১৯


ব্যবহার ২০

ব্যবহার ২১
 
ব্যবহার ২২

ব্যবহার ২৩

ব্যবহার ২৪
ব্যবহার ২৫


ব্যবহার ২৬
ব্যবহার ২৭

ব্যবহার ২৮

ব্যবহার ২৯

ব্যবহার ৩০


আজকের পোস্টটা কেমন লাগলো জানাবেন। আর কোনটা আপনি ট্রাই করলেন তা সেয়ার করবেন। জিন্স নিয়ে আপনার যদি আরও কোন আইডিয়া থাকে তাহলে আমাদের সঙ্গে সেয়ার করুন।