নিখুঁত ত্বকের জন্য রাতের ৩টি ফেসিয়াল টিপস


সারাদিনের ব্যস্ততার শেষে আমরা অনেকেই রাতে একটু সময় বের করে নেই ত্বকের যত্নের জন্য। বিশেষ করে যারা চাকরী করেন এবং ত্বকের যত্নের জন্য ভরসা করেন বাজারের প্রোডাক্টের ওপর। এতে বানানোর কোন ঝুট ঝামেলা থাকেনা, সহজেই ব্যবহার করা যায় আর কিছু দিনের মধ্যেই ভালো রেজাল্টও পাওয়া যায়। এই সবের মাঝেও একটা কিন্তু, কিন্তু থেকেই যায়। অতিরিক্ত প্রসাধনী ব্যবহার কি সত্যিই কি খুব সেফ? সেটা আপনারাই ভালো বুঝবেন। তাই কেমিক্যালে ভরপুর এই প্রোডাক্টগুলোর ব্যবহারের পাশাপাশি ভরসা রাখুন প্রাকৃতিক জিনিসের ওপর। আমি আজ আপনাদের সঙ্গে চারটি মাস্ক সেয়ার করবো, যা ঘরে রয়েছে এমন সব উপাদান দিয়ে তৈরি করতে পারবেন এবং এই মাস্ক বা প্যাক ঝলমলে উজ্জ্বল এবং সমস্যাবিহীন ত্বক পেতে আপনাকে সাহায্য করবে। আর অবশ্যই এগুলি রাতে ব্যবহার করতে পারবেন।  

প্রথমেই বলবো কি ভাবে রাতে ফেসিয়াল স্ক্রাব করবেন। এর জন্য চাই চিনি (ব্রাউন সুগার হলে ভালো) লেবুর রস ও অলিভ অয়েল। ২ চা চামচ চিনি, ১ চা চামচ লেবুর রস ও ২ চা চামচ অলিভ অয়েল নিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটি হাতের তালুতে নিয়ে মুখের ত্বকে হালকাভাবে ঘষে লাগান। মুখে এই মিশ্রণটি ১০ মিনিট রেখে হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে ২/৩ বার করুন। ত্বকের উজ্জলতার পরিবর্তন আপনি নিজেই দেখতে পাবেন। এই স্ক্রাবটির উপাদান অনেক সহজলভ্য এবং প্রাকৃতিক বলে কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। এবং এর কার্যকারিতা অনেক বেশি। অলিভ অয়েল ত্বককে কোমল করে ও চিনি ত্বকের উপরিভাগের মরা কোষ দূর করে আর লেবু রস ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে।


 এবার একটি ফেস প্যাক সেয়ার করবো। এর জন্য চাই ১/২ কলা, ১ চা চামচ মধু এবং ১ টেবিল চামচ টক দই। সমস্ত উপাদান একটি পাত্রে খুব ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি আলতো ঘষে ত্বকে লাগান। ১৫ থেকে ২০ মিনিট এই মিশ্রণটি ত্বকে থাকতে দিন। তারপর কুসুম গরম জল দিয়ে মুখ ধুয়ে একটি পাতলা তোয়ালে দিয়ে জল মুছে ফেলুন। এই মাস্কটি ত্বকের উজ্জলতা ও কোমলতা বৃদ্ধি করে।


এই তো গেলো মুখের ত্বকের যত্ন। এবার আসি চোখের কালো দাগ কি করে দূর করবেন। রাতে শুতে যাওয়ার আগে ডার্ক সার্কেল দূর করার জন্য, এক চামচ লেবু রসের সঙ্গে কয়েক ফোঁটা আমন্ড তেল মিশিয়ে চোখের চারপাশে লাগিয়ে রাখুন। সঙ্গে সঙ্গে ধুয়ে ফেলার প্রয়োজন নেই। সকালে স্বাভাবিক জল দিয়ে চোখের চারপাশ পরিষ্কার করে নিন। ব্যক্তিগত ভাবে আমি নিজে এই মিশ্রণটি খুব পছন্দ করি এবং এর থেকে রেজাল্টও খুব তাড়াতাড়ি পাওয়া যায়। অবশ্যই ট্রাই করে দেখবেন।

টিপসগুলি ভালো লাগলে অবশ্যই লাইক ও শেয়ার করুন !


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য