ত্বকের জেল্লা ফিরে পেতে কয়েকটা ঘরোয়া টোটকা


আপনার যদি মনে হয় ত্বকের জৌলুসটাই অনেকটাই কমে গিয়েছে, তাহলে ত্বকের জেল্লা ফিরে পেতে  ঝটপট তৈরি করে ফেলুন কয়েকটা ঘরোয়া টোটকা

হলুদ ও টোম্যাটো প্যাক:

ত্বকের ক্ষেত্রে হলুদের উপকারিতাতো আমরা জানি। এর সঙ্গে-সঙ্গে টোম্যাটোও ত্বকের জন্য খুব ভাল। টোম্যাটোতে আছে অ্যান্টি অক্সিডেন্ট, যা ত্বকের জন্য খুব প্রয়োজন। এছাড়া এটি ত্বক উজ্জ্বল করতেও সাহায্য করে।
পদ্ধতি: একটা টোম্যাটো নিয়ে ভাল করে পেস্ট করে তার সঙ্গে এক চামচ হলুদ গুঁড়ো মিশিয়ে নিয়ে একটা প্যাক তৈরি করবে। এই প্যাক মুখে লাগিয়ে কিছুক্ষণ রেখে সারকুলার মোশনে আঙুলের ডগা দিয়ে হালকা করে মাসাজ করবে এবং জল দিয়ে ধুয়ে নেবে।

টক দই ও কমলা লেবুর খোসার প্যাক: 

টক দইয়ের মধ্যে আছে ভিটামিন সি, যা এককথায় ত্বকের ওষুধ হিসেবে কাজ করে। এটি যেমন ব্রণ, ফুসকুড়ির সমস্যা দূর করে। তেমনই ত্বক উজ্জ্বল করে।

পদ্ধতি: কমলালেবুর খোসা শুকিয়ে নিয়ে ভাল করে গুঁড়ো করে নেবে। এর পর ঘরে পাতা টক দইয়ের সঙ্গে গুঁড়ো করা কমলালেবুর খোসা মিশিয়ে একটা প্যাক তৈরি করে নেবে। এই প্যাক মুখে লাগিয়ে হালকা করে মাসাজ করবে এবং ধুয়ে নেবে।

হলুদ ও পাতিলেবুর প্যাক: 

উজ্জ্বল ত্বকের গোপন কথাই হল হলুদ। এটি যেমন ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে, তেমনই এক্সফোলিয়েশন করে অ্যান্টি এজিং হিসেবেও কাজ করে।

পদ্ধতি: এক চমচ বেসন, হলুদ গুঁড়ো, পাতিলেবুর রস ও দুধ একসঙ্গে মিশিয়ে একটা প্যাক তৈরি করে নেবে। এই প্যাক মুখে ও গলায় লাগিয়ে হালকা মাসাজ করে কিছুক্ষণ রেখে জল দিয়ে ভাল করে ধুয়ে নেবে।
তাই আর দেরি না করে, ঝটপট শুরু করে দিন রূপের রুটিন আর হয়ে যা পারফেক্ট কুইন।
take care

Follow Me on PinterestFacebook এর আমাদের সঙ্গে থাকুন।