Looking For Anything Specific?

হাতের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে ঘরে তৈরি স্ক্রাবার

আমার কাছে বেশ কিছু প্রশ্ন এসেছে যে হাতে ও পায়ের উজ্জ্বলতা বজায় রাখার জন্য কি ধরনের প্যাক ব্যবহার করা উচিৎ বা কি ভাবে যত্ন নিতে হবে আজকে আমি যে স্ক্রাবারটি সেয়ার করবো তার আগে কয়েকটি কথা বলে রাখিবিশেষ করে গৃহিণীদের। যাদের রান্না ঘরে বেশ কিছুটা সময় থাকতে হয়লক্ষ্য রাখতে হবে হাত যেন বেশিক্ষণ ভেজা না থাকে । রান্না ঘরে একটা ছোট টায়েল রাখতে পারেন।জলের কাজ শেষ হলে বারবার হাত মুঝে নিন। সব কাজ শেষে লিকুইড সোপ নরম ব্রাশে নিয়ে চামড়া ভালোভাবে পরিস্কার করুন। এর পরে নারকেল তেল বা কোন ময়েশ্চারাইজার হাতে মেখে নিতে হবে। রান্না ঘরের কাজ যদি গ্লাভস পরে করতে পারেতাহলে তো খুবই ভালো।

হাত মোলায়েম ও মসৃণ রাখতে নিয়মিত স্ক্রাবার ব্যবহার করতে পারেন। আমি এই স্ক্রাবার টি সপ্তাহে ২ দিন ব্যবহার করি। এজন্য,

উপাদান 



১/৪ কাপ চিনি

১/২ লেবুর রস

১ চা চামচ অলিভ তেল
২ চা চামচ নারকেল তেল

পদ্ধতি
সমস্ত উপাদানগুলিকে নারকেল তেল এর মিশিয়ে ভালো করে নাড়াতে হবে। এবার এই মিশ্রণটি ৫ থেকে ১০ মিনিট হাতে লাগিয়ে রাখুন। ধুয়ে ফেলার আগে মাসাজ করে নিন। হালকা গরম জল দিয়ে হাত ধুয়ে ময়েশ্চারাইজার মেখে নিতে।

এই মিশ্রনে ব্যবহৃত চিনি হাতের মরা চামড়া তুলতে সাহায্য করে। লেবু রস প্রাকৃতিক ব্লিচের কাজ করে যা ত্বককে উজ্জ্বল করে আর তেল ত্বকের কোমলতা বজায় রাখতে সাহায্য করবে। এই মিশ্রণটি আপনি পায়ের জন্যও ব্যবহার করতে পারে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। 


টিপসগুলি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন!